হুট করে মারা যেতে চাই

আমি একদিন হুট করে মারা যেতে চাই।
যাতে আমার সাথে এক আকাশ অসমাপ্ত কথোপকথন থেকে যায়
আমাকে না বলা শব্দগুলো কিংকর্তব্যবিমূঢ় হয়ে যাতে কারো বুকে শেলের মত বিঁধে থাকে,
আমার সাথে শেষ না করা ঝগড়াটা যেন
হিরোশিমার বদলে ঝুম বৃষ্টি হয়ে নামে,
আমার ফেলে আসা আড্ডার ক্যাফেটা যাতে পরিণত হয় আধুনিক কফি হাউজে।

আমি একদিন হুট করে মারা যেতে চাই।
আমার ওপর ধরে রাখা পাহাড়সম অভিমানগুলো
যাতে হুড়মুড় করে ভেঙ্গে নিশ্চিহ্ন হয়ে যায়।
যাতে আমার সাথে করা অত্যাচারগুলো প্রতি রাতে
কারো ঘরে কষ্টপোকা হয়ে উড়ে আসে,
যাতে আমার আজন্ম আদরে লালিত সকল 'যদি' এবং 'হয়তোবা'
অনাকাঙ্খিত অবসরে যেতে পারে।

আমি একদিন হুট করে মারা যেতে চাই।
যাতে আমার জন্য কয়েক বুক হাহাকার জন্ম নেয়।
আমার বিগত প্রেমিকের বুকের অবশ অনুভূতিগুলো যেন
ভয়ংকর সরীসৃপের মতন নড়ে ওঠে,
যাতে আমার তথাকথিত আপন মানুষদের মাঝে এক ব্ল্যাকহোল সমান অপ্রাপ্তি জমা হয়।

আমি একদিন হুট করে মারা যেতে চাই।
কারণ মানুষ সুখ নয়, দুঃখ লালনে বাঁচে,
কারণ মানুষ পূর্ণতা নয়, আফসোস মনে রাখে।

Comments

Popular posts from this blog

হসন্ত-২

অচেনা সিম্ফোনি

তোমরা বরং “বংশোদ্ভূত”ই থাকো!